দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক অনুদানের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে (নিসরাপ) এর স্মারকলিপি প্রদান

নিজস্ব প্র‌তি‌বেদক : নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ (নিসরাপ) এর উদ্যোগে সারা দেশের সড়ক ও রেল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক অনুদান প্রদানে আসন্ন বাজেটে অর্থ বরাদ্দ রাখার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

দেশের বিভিন্ন জেলা, উপজেলা শাখা কমিটি কতৃক স্মারকলিপি প্রদানের অংশ হিসেবে সোমবার (১ লা জুন) সিলেট জেলা, সুনামগঞ্জ জেলা, গোলাপগঞ্জ, জকিগঞ্জ, কানাইঘাট, কোম্পানিগঞ্জ উপজেলাসহ বিভিন্ন জেলা-উপজেলা প্রশাসনের মাধ্যমে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সারা দেশের মত নড়াইলেও সোমবার ১লা জুন ২০২০ সকালে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরার হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ এর প্রতিষ্টাতা চেয়ারম্যান বিশিষ্ট সংগঠক, কবি ও সাংবাদিক আলহাজ্ব সৈয়দ খায়রুল আলম, প্রতিষ্ঠাতা ভাইস-চেয়ারম্যান ও জাতীয় ভলিবল টিমের অধিনায়ক হরশিত বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক সালমা খাতুন, কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, সদস্য রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

এর পর নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম এর দপ্তরে স্মারকলিপি তুলে দেন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান,ও মহিলা বিষয়ক সম্পাদক ।

এছাড়াও নড়াইল জেলা পুলিশ সুপার এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে স্বাগত জানান জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বার এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমরান হোসেন, নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন পরিষদ এর প্রতিষ্টাতা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, সদস্য মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ ।

একই ভাবে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্রর মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দেওয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম, প্রতিষ্ঠাতা ভাইস-চেয়ারম্যান ও লোহাগড়া উপজেলা ভাইস চেয়ারম্যান বি এম কামাল হোসেন, যুগ্ম মহাসচিব সরদার আরমান হোসেন, অর্থ-সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম প্রমুখ।

কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দপ্তরে ইমেইলের মাধ্যমে স্মারকলিপি দেওয়া হয়েছে।

এছাড়াও সিলেট, সুনামগঞ্জ চট্টগ্রাম কক্সবাজার খুলনা যশোর দিনাজপুর কুমিল্লা সহ বিভিন্ন জেলা উপজেলা কমিটির সদস্যরা স্মারকলিপি জমা দিয়েছেন।

কেন্দ্রীয় কমিটির ঘোষনা অনুযায়ি যে সকল জেলা প্রশাসক ও উপজেলা র্নিবাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন তাদের ধন্যবাদ, অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম।