নগরকান্দার তালমা ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সাইফুল ইসলাম : ফরিদপুরের নগরকান্দার তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ারা বেগমকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মস্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বরখাস্তের বিষয়টি উল্লেখ করা হয়।

চিঠিতে বলা হয়, ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ারা বেগমের স্বাক্ষর বেআইনিভাবে তার ছেলে ফরিদপুর জেলা পরিষদ সদস্য কামাল হোসেন মিয়া দিয়ে থাকেন। ইউনিয়ন বাসির জন্মনিবন্ধন সনদ ও নাগরিক সনদ প্রদানসহ সব ধরনের কার্যক্রম ও সরকারি সকল কার্যক্রম পরিচালনা করে থাকেন ছেলে কামাল হোসেন মিয়া। এ অভিযোগগুলো স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় দেলোয়ারা বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়।

২০১৬ সালের ৪ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তালমা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন সতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আবু শহিদ মিয়া। ২০১৮ সালের ১৬ অক্টোবর তার মৃত্যুতে পদটি শুন্য হয়। পরবর্তীতে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত উপ-নির্বাচনে তার স্ত্রী দেলোয়ারা বেগম আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়। দেলোয়ারা বেগম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তার ছেলে জেলা পরিষদ সদস্য কামাল হোসেন মিয়া অনিয়ম ভাবে সকল ধরনের কাজে চেয়ারম্যান মায়ের স্বাক্ষর করে আসছে।